অভিনন্দন বাংলাদেশ!

কোন একদিন ঘুম থেকে উঠে দেখবো বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল বিশ্বজয় করেছে, তেমন একটা স্বপ্ন লালন করে আসছি সেই ১৯৯৮ সাল থেকেই। সে স্বপ্ন আজও অধরা থেকে গেলেও নতুন করে স্বপ্ন দেখালো বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ ক্রিকেট দল। অনেকটা স্বপ্নের মতোই আজ ঘুম থেকে উঠেই দেখলাম বাংলাদেশের এই যুবারা বিশ্বজয় করে বসে আছে যখন আমি অঘোর ঘুমে মত্ত।

গভীর রাত পর্যন্ত অপেক্ষা করে যখন দেখলাম বাংলাদেশ টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে, তখনই মনে হয়েছে, এই স্ট্র্যাটেজিটা বেশ ভালো হয়েছে। ভারতকে আগে ব্যাটিং করতে দিয়ে একটা চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়ে, পরে সে অনুযায়ী জয়ের লক্ষ্য তাড়া করাটা সহজ হবে। যদিও উল্টোটাও সত্যি হতে পারতো। যেমন ভারত প্রথমে ব্যাটিং করে বিশাল রানের পাহাড় গড়ে ফেললো, তখনতো মন থেকেই অনেকটাই ফাইটিং মনোভাবটা নষ্ট হয়ে যেতো। আসলে হতে পারতো অনেক কিছুই।

বাস্তবতা হলো, অনেকটা পথ পেরিয়ে আসার পর অন্তত বাংলাদেশের ক্রিকেট দল অবশেষে বিশ্বজয়ের স্বাদ পেয়েছে। হোক না সেটা অনুর্ধ্ব ১৯ দলের। এই জয়টাই হয়তো জাতীয় দলকে মানসিকভাবে আরো অনেকটাই উৎসাহিত করবে। ছোটদের দেখিয়া দেয়া এই একটি অবিস্মরণীয় জয়-ই আগামীতে আরো অনেক অনেক বেশী সুখবর নিয়ে আসুক বাংলাদেশের জন্য, এটাই প্রত্যাশা করছি।

অভিনন্দন বাংলাদেশের ক্রিকেট বোর্ডকে, সেই সাথে অভিনন্দন প্রতিটি বাংলাদেশীকে যারা এই জয়ের মূল নায়ক।

মন্তব্যসমূহ

1 মন্তব্য

  1. thakurmahmudPublished: 5 months ago

    বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য রইলো অনেক অনেক শুভ কামনা ও ভালোবাসা।

মন্তব্য করুন