নীতিমালা

সুব্যবস্থাপনার লক্ষ্যে প্রকাশনী.নেট-এ আমরা কিছু সুর্নিদিষ্ট নীতিমালা অনুসরন করে থাকি। এই সাইট এর তথ্য ব্যবহারকারী বা সাইট ভিজিটরদের প্রতি অনুরোধ থাকবে এই নীতিমালাগুলো অনুসরণ করার।

আরএসএস ফিড

আমাদের প্রকাশিত সকল তথ্য (ব্লগ পোস্ট / আর্টিকেল) আরএসএস ফিডের মাধ্যমেও প্রকাশিত হয়ে থাকে। তাই আরএসএস সাবস্ক্রাইব করে থাকলে আপনি নিয়মিত সাইট আপডেট স্বয়ংক্রিয়ভাবে ইমেইলে পেয়ে যাবেন। ইচ্ছে হলে করলেই আপনি যেকোন সময়ে আনসাবস্ক্রাইব করতে পারবেন।

মন্তব্য

আমরা সর্বদাই আপনার মূল্যবান মতামত জানতে আগ্রহী আর তাই এই সাইটের “ব্লগ” অংশের বিভিন্ন লিখার মন্তব্য করার ব্যবস্থা রাখা রয়েছে। ক্ষেত্র বিশেষে কোন কোন লিখায় মন্তব্য করার ব্যবস্থা বন্ধও রাখা হতে পারে। মন্তব্য প্রদানের ক্ষেত্রে নিন্মোক্ত বিষয়গুলোকে গুরুত্বসহকারে বিবেচনা করার অনুরোধ করা হলো।

ক) অত্যন্ত সতর্কতার সাথে শব্দ বাছাই করুন এব যে কোন ধরনের কুরুচিপূর্ন বা অশ্লীল শব্দ ব্যবহার করা থেকে বিরত থাকুন।
খ) গোত্র, জাতি, ধর্ম, বর্ণ কিংবা লিঙ্গকে কটাক্ষ্য করা, বিদ্বেষমূলক কিছু বলা কিংবা বৈষম্যমূলক আচরণ করা থেকে বিরত থাকুন।
গ) অন্যের মতামতকে সম্মান করুন।
ঘ) মন্তব্য করার ক্ষেত্রে অবশ্যই আপনার পুরো নাম ব্যবহার করুন। ডাক নাম, ছদ্মনাম, রুপক নাম ব্যবহার করা যাবে না। এ ধরনের নাম ব্যবহার করা হলে মন্তব্য প্রকাশিত নাও হতে পারে।
ঙ) সঠিক ইমেইল ঠিকানা ব্যবহার করুন। অন্যের বা ভুল ইমেইল ঠিকানা ব্যবহারকারীর মন্তব্য প্রকাশ করা হবে না।
চ) প্রচারের স্বার্থে মন্তব্যে ব্যক্তিগত যোগাযোগ মাধ্যম যেমন, ফোন নাম্বার, ইমেইল, ওয়েব এ্যাড্রেস ব্যবহার করা থেকে বিরত থাকুন।

তথ্য নিরাপত্তা

এই সাইটের সকল তথ্য নিয়মিতভাবে সংরক্ষণ করা হচ্ছে। তবুও বিভিন্ন কারনে কিছু তথ্য (মন্তব্য, আর্টিকেল, ব্লগ পোস্ট ইত্যাদি) অস্থায়ী বা স্থায়ীভাবে হারিয়ে যেতে পারে বা মুছে ফেলা হতে পারে। তাই নিজ ব্যবস্থায় আপনি আপনার তথ্য সংরক্ষণ করুন। কোন কারণে আপনার জন্য প্রয়োজনীয় কোন তথ্য মুছে গেলে বা নষ্ট হয়ে গেলে কর্তৃপক্ষ দায়ী নয়।

উপরে উল্লেখিত নীতিমালা অনুসরণ না করা হলে, প্রকাশনী কর্তৃপক্ষ প্রয়োজনে নিন্মে উল্লেখিত যে কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেন, যেমনঃ
ক) মন্তব্যকারীর মন্তব্য প্রকাশ না করা বা স্থায়ীভাবে মুছে ফেলা।
খ) ব্যবহারকারীর আইপি এ্যাড্রেস সার্ভার থেকে ব্লক করে দেয়া।
খ) ব্যবহারকারীর স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগযোগ করে অভিযোগ প্রদান করা।

নীতিমালা পরিবর্তন

প্রকাশনী কর্তৃপক্ষ যে কোন সময়ে, কোন ধরনের নোটিশ ছাড়াই উপরে উল্লেখিত যে কোন ধরনের নীতিমালা পরিবর্তন করার অধিকার রাখে। তাই, এই সাইট ব্যবহারকারী হিসেবে এই পাতা নিয়মিত ভিজিট করুন।

সর্বশেষ আপডেটঃ ফেব্রুয়ারি ১৩, ২০২০।